Zero to one / জিরো টু ওয়ান মানে একজন উদ্যোক্তা কীভাবে এমন এক কোম্পানি গড়ে তুলবে যা নতুন এবং অভিনব জিনিস তৈরি করে। পিটার থিয়েল তার বক্তব্যে উদ্যোক্তাদের এমন সব সুযোগ নিয়ে কোম্পানি গড়তে বলেন। এতে করে সবার জন্য উন্নত ভবিষ্যৎ গড়া সম্ভব। এই বই হচ্ছে উদ্যোক্তা, ফাউন্ডার্স অথবা ইনভেস্টর তথা বিনিয়োগকারীদের জন্য।
এ বই থেকে আজকে আমরা আলোচনা করে যা পেলাম:
১। ২০০০ সালের আমেরিকান শেয়ার মার্কেট ক্র্যাশ বনাম বাংলাদেশের ই-কমার্স বুদবুদ অবস্থা
২। পুঁজিবাদ বনাম সামন্তবাদ
৩। ভবিষ্যৎ সৃষ্টি করা যায় এবং তা কীভাবে করতে হয়
৪। বাংলাদেশের খাদ্য সমস্যা এবং খাদ্য পণ্যের সিন্ডিকেট। এ থেকে আমাদের শিক্ষা।
৫। Decentralization vs Centralization
৬। আস্থা বা বিশ্বাস তৈরি করবে আশা বা স্বপ্ন
৭। কাস্টমারের মতো চিন্তা করতে হবে বনাম ভিন্নভাবে চিন্তা করতে হবে
৮। Communication Gap
৯। স্থানীয় পরিবেশ অনুযায়ী কাজ করতে হবে বনাম গ্লোবালাইজেশন
১০। ইলন মাস্কের স্টারলিংক