সোমবার, ১৭ আগস্ট, ২০২০

লোকজন আপনার পণ্য ক্রয় করে না এ পাঁচ কারণে

আপনার কি কখনো মনে হয়েছে কেন লোকজন আপনার পণ্য ক্রয় করে না? লোকজন এলো, আপনার পণ্য দেখলো, কিন্তু ক্রয় করল না। এর পাঁচটি কারণ রয়েছে: ইংরেজিতে বলা হয়: M.T.N.U.T.
M= no money.
T= not time.
N= not need.
U= not urgency.
T= no trust.
পণ্য ক্রয় না করার কারণ হচ্ছে হয়তো কাস্টমারের কাছে টাকা নেই, সময় নেই অথবা পণ্যটি দরকার নেই। এখনই পণ্যটি ক্রয় করতে হবে এমন কোনো তাড়া নেই অথবা আপনার উপর তার বিশ্বাস নেই। এ পাঁচটি কারণ চিন্তা করে পণ্যের মার্কেটিং করুন।

1 টি মন্তব্য:

  1. এই বইটির নাম কি? কোথায় পাবো?
    প্রিয় ফজলে রাব্বি,
    আসসালামুয়ালাইকুম,
    আপনি বেশ কিছু খুবই গুরত্বপূর্ণ বই এর বাংলা অনুবাদ করেছেন। খুবই পাঠ বোধগম্য ভাষায়। এই জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ। ২০৩০ সালের মধ্যে আপনি ৬৪ টি বই অনুবাদ করার ইচ্ছা পোষণ করার আপনার জন্য দোয়া ও ধন্যবাদ জ্ঞাপন করছি। এইটা খুবই সত্যি যে বেশির ভাগ মানুষের বই কেনার ও পড়ার ক্ষমতা বা সময় নেই।
    আমার পড়ার সময় আছে কিন্তু বই কেনার ক্ষমতা নেই। তাই আমি আপনার অনুবাদ করা কয়েকটি বই অনলাইনে থেকে pdf ডাউনলোড করে পড়েছি। সাবলীল ভাষায় লেখার দক্ষতা আপনার বেশ ভালো।
    থিঙ্ক অ্যান্ড গ্রো রিচ।
    টাইম ম্যানেজমেন্ট।
    ৭স্ট্রেজি ফর অয়েলথ অ্যান্ড হ্যাপিনেস।
    এই মাসেই শেস করেছি।
    আপনার অনুবাদ করা সকল বই এর doc ফাইল পাওয়া যাবে কি? টাইম ম্যানেজমেন্ট বইতে আপনি বলেছেন ইমেইল নিয়ে। তারপরও আপনাকে ইমেইল করলাম। হয়তো উত্তর পেতে দেরি হবে। ফিজিক্যাল বই বহন করা আমার জন্য সমস্যা , তাই doc ফাইল চাচ্ছি। আমার বই পড়ার ডিভাইস হলো amazon kindle। এইখানে pdf ভালো কাজ করেনা।
    আমি পেশায় একজন ইলেকট্রিশিয়ান ও প্লম্বার। তাই ফিজিক্যাল বই পড়া কষ্টসাধ্য। তবে জ্ঞান অর্জন করতে ভালবাসি। আশাকরি সম্পূর্ণ বিষয় আপনি বুঝতে পেরেছেন। আপনার সুস্বাস্থ্য কামনায় (সোহেল রানা,ঢাকা, কেরানীগঞ্জ)
    বর্তমান সৌদি প্রবাসী।

    উত্তরমুছুন