শুক্রবার, ১ এপ্রিল, ২০১৬

সহজ ৫টি কাজ করে লাখপতি হোন।



১। একজন পাইকারি ব্যবসায়ী হোন বা পণ্যের উৎপাদক হোন। জীবনে উন্নতি করতে হলে অবশ্যই আপনাকে কিছু বিক্রয় করতে হবে। আর যদি লাখপতি হতে চান তবে পণ্যটি উৎপাদন করে পাইকারি ব্যবসা করার চেষ্টা করুন

২। আপনার প্রতিদিনকার আয় সম্বন্ধে জানুন। আপনি যদি প্রতিদিন ৳১০০, ৳৫০০ বা ৳১,০০০ আয় করে থাকেন তবে চিন্তা করুন আয়কে দ্বিগুণ করার। এতে আপনার সঞ্চয় বৃদ্ধি পাবে এবং আপনার লাখপতি হওয়ার সম্ভাবনাও।

৩। সবকিছু উৎসর্গ করুন। একজন পুরুষ ৳২০০ দিয়ে একটি বই ক্রয় করতে চায় না যা তাকে ৳২০,০০০ আয় করার পথ দেখিয়ে দিতে পারে। সময় পেলেই বই পাঠ করুন, রচনা পাঠ করুন এবং নিজেকে সমৃদ্ধ করুন।

৪। ধনীদের মতন চিন্তা করুন। ধনী ব্যক্তিরা সবকিছুতে বেশি খরচ করে না, বরং অল্প কিছু জিনিসে বেশি খরচ করে। যেমন পাঁচ জোড়া জুতো না ক্রয় করে এক জোড়া জুতো ক্রয় করবে, যার দাম হয়ত ৳২,০০০ এবং ইহা বেশি টেকসইও বটে।


৫। আপনার জন্মগত গুণাবলী ব্যবহার করুন। আপনি যে কাজটি সবচেয়ে দক্ষভাবে করতে পারেন তাই করুন। তারপর অধ্যবসায়ের সাথে ধৈর্য ধরে এগিয়ে যান। যদিও প্রথমে কষ্ট অনুভব হবে কিন্তু ধীরে ধীরে আপনি সমস্যা সমাধান করতে দক্ষ হয়ে উঠবেন এবং আনন্দ পাবেন।

আশা করি এই কাজগুলো করে আপনি আপনার জীবনে সমৃদ্ধি আনবেন। ধন্যবাদ। আপনার বন্ধুদের সাথে ইহা শেয়ার করতে ভুলবেন না। আপনার মন্তব্য থাকলে নিশ্চয়ই জানাবেন। আমরা আপনার মন্তব্য শুনতে আগ্রহী।

তথ্য সহযোগিতায় - Entrepreneur সাময়িকী।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন