বুধবার, ১৭ ডিসেম্বর, ২০১৪

"একটি নির্দিষ্ট ইচ্ছা"

একটি নির্দিষ্ট ইচ্ছা মানবজীবনে খুবই গুরুত্বপূর্ণ। ইহা আমাদের বহুমূল্য সম্পদে ভর্তি কক্ষে লাগানো তালার ছোট্ট চাবির মত যা দেখতে ক্ষুদ্র মনে হলেও কার্যকরী ও অত্যন্ত শক্তিশালী। আপনার জীবনে ইচ্ছার নির্দিষ্টতা বদলে দিতে পারে আপনার সমগ্র দৃষ্টিভঙ্গি। ইহা আপনাকে দিবে স্বস্তি এবং প্রতিনিয়ত কাজ করে যাওয়ার শক্তি।

আপনার নির্দিষ্ট ইচ্ছাকে করে তুলুন বাতিকে। বাতিক হচ্ছে নির্দিষ্ট ইচ্ছার প্রচন্ড আবেশ যা সবকিছুর মধ্যে আপনার প্রয়োজনীয় অংশটুকু চুম্বকের ন্যায় টেনে আপনার সামনে উপস্থিত করে। ইহা জ্বলন্ত আগুনের মত যা তার আশেপাশের সবকিছুকেই গ্রাস করে ফেলে। যে কোন বস্তু যা এর সংস্পর্শে আসে তাকে পরিণত করে ছাই রূপে এবং যেকোন বস্তু থেকে গ্রহণ করে নেয় নিজের বাঁচার উপাদান অর্থাৎ আগুন জ্বলার উপাদানটুকু শক্তি হিসেবে।

নিজের ইচ্ছাকেও করে তুলুন এমন জ্বলন্ত রূপে। একটি নির্দিষ্ট জ্বলন্ত ইচ্ছা যার সামনে পুড়ে ছাই হয়ে যাবে সকল সাময়িক বাঁধা, এমনকি ব্যর্থতাও। ইহা ততক্ষণ পর্যন্ত উজ্জীবিত হয়ে থাকবে যতক্ষণ পর্যন্ত না ইচ্ছাটি পূরণ হচ্ছে। যদি আপনি জীবনে সফল হতে অঙ্গীকার করে থাকেন তবে আপনাকে এই ইচ্ছার পাশে অধ্যবসায়ের সাথে দাঁড়িয়ে থাকতে হবে ততক্ষণ যতক্ষণ না ইহা বাস্তবে রূপ নেয়।

এভাবেই পূরণ হয় ইচ্ছা। এভাবেই সফল হয় মানুষ। আপনিও হতে পারবেন কারণ আপনার পূর্বেও মানুষ এভাবে সফল হয়েছেন। পৃথিবীর সকল সফল ব্যক্তিদের সফলতার পিছনে এই সূত্রটি রয়েছে। মহান ব্যক্তিরা মহানতর সাফল্য অর্জন করেছেন তাদের ইচ্ছাকে নির্দিষ্ট করে এবং জ্বলন্ত রেখে। আপনিও পারবেন যদি আপনার ইচ্ছাকে আপনি গুরুত্ব দেন, নির্দিষ্ট ভাবে জ্বলন্ত করে তোলেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন