রবিবার, ১৫ মে, ২০১৬

আপনার ইতিবাচক মনকে অনুপ্রেরণা দিতে উক্তিগুলোর ১০১টি থেকে ১১০টি।


আপনার মনকে সাহস যোগাতে এবং অনুপ্রাণিত করতে ১০টি অনুপ্রেরণামূলক বাক্য।

১০১। আপনি পিছনে ফিরে দেখতে পারবেন না। আপনাকে সামনে দেখতে হবে এবং এগিয়ে যেতে হবে। - লুসি লিউ

১০২। বই পাঠ করে যদি বাস্তব জীবনে ইহার জ্ঞান কাজে লাগাতে পারেন তবেই সেই বইয়ের জ্ঞান সার্থক, নতুবা বই কেবল কাগজের দলা ব্যতীত আর কিছুই নয়।

১০৩। ক্রমাগত প্রচেষ্টা! না শক্তি না বুদ্ধিমত্তা, হচ্ছে আপনার সম্ভাব্য ক্ষমতাকে বের করে আনার চাবি।
আপনার মধ্যে অসীম ক্ষমতা রয়েছে। বাংলাদেশের মহান এবং ধনী পুরুষরা - জহুরুল ইসলাম, জনাব আজাদ, জনাব খালেক এরা প্রত্যেকেই পুরুষ এবং এক সময় আমাদের মতন সাধারণ পুরুষই ছিলেন। কিন্তু তারা নিজেদের অন্ত:নিহিত অসীম ক্ষমতাকে ভিতর থেকে বের করে আনেন এবং নিজেকে তৈরি করেন; জহুরুল ইসলাম - ইসলাম গ্রুপের প্রতিষ্ঠাতা, জনাব আজাদ - আজাদ প্রোডাক্টসের প্রতিষ্ঠাতা, জনাব খালেক - কেয়া কসমেটিক্সের প্রতিষ্ঠাতা।

আপনিও পারবেন। নিজের ওপর বিশ্বাস রাখুন এবং এগিয়ে যান। একটি নির্দিষ্ট লক্ষ্য নিন এবং ইতিবাচক চিন্তা করুন। এগিয়ে যান, পরিকল্পনা করুন, ব্যর্থ হলে পুনরায় পরিকল্পনা করে এগিয়ে যান। যতক্ষণ পর্যন্ত না সাফল্য অর্জন করছেন ততক্ষণ পর্যন্ত চেষ্টা করে যান।

১০৪। আপনার স্বপ্ন এবং বাস্তবতার মধ্যকার ফাঁকা স্থান দেখে ভয় পাবেন না। যদি আপনি ইহা সম্বন্ধে স্বপ্ন দেখতে পারেন, তবে আপনি ইহা পূরণ করতেও পারবেন। - বেলভা ডেভিস



১০৫। যদি তোমার লক্ষ্য নিয়ে কেউ হাসি-তামাশা না করে, তবে বুঝতে হবে তোমার লক্ষ্যটি খুব ছোট। - আজিম প্রেমজি



১০৬। ঐ ব্যক্তিই প্রকৃত বুদ্ধিমান, যে নিজে নত হয়ে অপরকে বড় ভাবে। আর সে ব্যক্তিই নির্বোধ, যে সর্বদাই নিজেকে বড় ভাবে। - হযরত আলী (রাঃ)

১০৭। একমাত্র সেই লোকদের অনুসরণ করুন এবং শুনুন যারা সেই জায়গায় পৌঁছেছে যেখানে আপনি পৌঁছাতে চান।

১০৮। যদি আপনি চান যে আপনার স্বপ্ন পূরণ হোক তবে উঠে দাঁড়ান, কাজ করুন, এগিয়ে যান এবং সাফল্য অর্জন করুন। আপনার স্বপ্ন আপনাকেই পূরণ করতে হবে। কাজ করে যান। কিছু একটা করুন। থামবেন না।




১০৯। জীবনে ঝুঁকি নাও। যদি সফল হও তবে নেতৃত্ব দিতে পারবে। যদি ব্যর্থ হও তবে গাইড করতে বা নির্দেশনা দিতে পারবে।



১১০। যেকোন জিনিস যদি আপনি ভালোভাবে তৈরি করতে না পারেন, তবে অন্ততপক্ষে ইহাকে দেখতে ভালো দেখা যায় এমন করে তৈরি করুন। - বিল গেটস

তথ্য সহযোগিতায় -
ক। 1001 motivational quotes for success by Thomas J. Vilord.
খ। Success Magazine.
গ। Spirit Science.
ঘ। Brainy Quote.

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন