মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০১৬

সফল উদ্যোক্তারা ছুটির দিনে যে ৫টি কাজ করে থাকেন।




সাধারণত লোকজন ছুটির দিনে কোন উৎপাদনমূলক কাজ করে না। কিন্তু যারা সফল উদ্যোক্তা তারা তাদের ছুটির দিন - শুক্রবার এবং শনিবারকে কাজে লাগায়। নতুন কিছু শিখে যাতে তার স্বপ্ন পূরণে আরও একধাপ এগিয়ে যাওয়া যায়। তারা তাদের ছুটির দিনকেও পরিকল্পনা মতন কাজে লাগায়। আমরা এখানে ৫টি সাধারণ কাজের উল্লেখ করবো যা একজন উদ্যোক্তা রূপে আপনার করা উচিত।

১। ভোরে ঘুম থেকে উঠুন।
দেখা গেছে ভোরে যখন একজন ঘুম থেকে ওঠে তার মন এবং শরীর ভোরের সতেজ আলো এবং বাতাসে চাঙ্গা হয়ে ওঠে। তাছাড়া দিনের শুরুতে ভোরে উঠলে সম্পূর্ণ দিনটিকে চমৎকার উপভোগ করা যায়।

২। ব্যায়াম।
ব্যায়াম অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ব্যাপার। ভোরে উঠে আপনি দৌড়াতে পারেন, সাঁতার কাটতে পারেন অথবা সাইকেল চালাতে পারেন। এতে আপনার মস্তিষ্ক এবং মন সজীব হয়ে উঠবে এবং নিশ্চিন্তে আরও দ্রুত কাজ করবে।

৩। সামাজিক এবং আত্মীয়দের অনুষ্ঠানগুলোতে যোগদান।
যেহেতু আমরা সামাজিক জীব তাই সামাজিকতা আমাদের রক্ষা করা উচিত। ছুটির দিনগুলোতে আত্মীয়দের সাথে বা সামাজিক অনুষ্ঠানগুলোতে যোগদান করতে পারেন। এতে আপনি আনন্দ পাবেন এবং আপনার আনন্দও সকলের সাথে ভাগ করে নিতে পারবেন।



৪। অন্যান্য প্রকল্প তৈরি করুন।
সপ্তাহের অন্যান্য দিনে যে কাজগুলো শেষ করতে পারেননি তা এখন সম্পন্ন করতে পারেন। এতে আপনি আগামী সপ্তাহে নিশ্চিন্তে কাজ আরম্ভ করতে পারবেন। নতুন কোন প্রকল্পের চিন্তা এবং পরিকল্পনা করতে পারেন যা আপনাকে সামনে এগিয়ে নিতে আরও সহযোগিতা করবে।

৫। একটি শখ বজায় রাখুন।
একটি শখ পালন করা মানসিক প্রশান্তির জন্য অত্যন্ত কার্যকরী। আপনার নিজের মনের আনন্দের জন্য কাজ করুন। ছুটির দিনে সেই কাজটি করে আনন্দ নিন, হতে পারে ছবি আঁকা, বাচ্চাদের সাথে গল্প করা বা গান গাওয়া।

আশা করি এই কাজগুলো করে আপনি আপনার জীবনে সমৃদ্ধি আনবেন। ধন্যবাদ। আপনার বন্ধুদের সাথে ইহা শেয়ার করতে ভুলবেন না। আপনার মন্তব্য থাকলে নিশ্চয়ই জানাবেন। আমরা আপনার মন্তব্য শুনতে আগ্রহী।

তথ্য সহযোগিতায় - Success সাময়িকী।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন